শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং, ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আটক

 
নয়াপল্টন থেকে নেতাকর্মীদের আটক করে নিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি থেকে দলটির অর্ধশতাধিক নেতাকর্মীকে আটকের কথা জানিয়েছে পুলিশ। আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশ এলাকা থেকে এদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।পল্টন থানা পুলিশ জানায়, জাতীয়তাবাদী মহিলা দলের ২৩ জন ও বিএনপির ৪১ জন নেতা-কর্মীসহ মোট ৬৪ জনকে আটক করা হয়েছে।জানতে চাইলে পল্টন থানার পরিদর্শক (অপারেশন) সিদ্দিকুর রহমান এনটিভি অনলাইনকে বলেন, বিএনপির নেতাকর্মীদের আটক করে থানায় নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশি কাজে বাধা ও হামলার প্রতিবাদে থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

এদিকে, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয় নেওয়া হয় বলে জানান পরিদর্শক সিদ্দিকুর রহমান।ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) অনোয়ার হোসেন এনটিভি অনলাইনকে বলেন, ‘এখনো পর্যন্ত সঠিকভাবে বলতে পারছি না কতজনকে আটক করা হয়েছে। গণনা চলছে,  তবে ৫০ জনের মতো আটক করা হয়েছে। বেশি বা কম হতে পারে।’ তিনি বলেন, তাদের কর্মসূচির কোনো অনুমতি ছিল না এবং তারা পুলিশের ওপর জুতা ছুড়ে মেরে হামলা করেছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি এবং শুক্রবার সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে আজ কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ডেকেছিল দলটি। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। রায়ের পর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে তাঁকে সেখানে রাখা হয়েছে। এরপর থেকে তাঁর মুক্তি দাবিতে অবস্থান, অনশন, মানববন্ধনসহ নানা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে বিএনপি।

আজকে

  • ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।