শনিবার,২৬শে মে, ২০১৮ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রমযান, ১৪৩৯ হিজরী

 
 

বন্দী আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’

 

বিএনপি চেয়পরপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন করছে বিএনপি।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে ১০টা থেকেই মানববন্ধন শুরু করছেন দলটির নেতাকর্মীরা।

বেলা পৌনে ১১টায় এই প্রতিবেদন লেখার সময় হাজারো নেতাকর্মী জাতীয় প্রেসক্লাবের সমানে অবস্থান নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করছেন। এসময় নেতাকর্মীরা বন্দী আছে আমার মা, ঘরে ফিরে যাবো না, হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না ইত্যাদি বলে স্লোগানে দিচ্ছে।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জয়নাল আবদীন ফারুক, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী,সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন,রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ,শহীদুল ইসলাম বাবুল,ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারন সম্পাদক কাজী আবুল বাশার,যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান,ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসান সহ অসংখ্য নেতাকর্মীরা এই কর্মসূচিতে উপস্থিত রয়েছেন।

২০ দলীয় জোটের শীষ নেতারাও মানববন্ধনে অংশ নিয়েছেন। বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়াসহ জোটের নেতারা এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ উপস্থিত রয়েছেন।

এদিকে, মানববন্ধনকে ঘিরে প্রেসক্লাবের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতিও লক্ষ্য করা গেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির এই কর্মসূচিতে এখন পর্যন্ত কোন বাধা দেয়নি।

খালেদা জিয়ার সাজার রায়ের পর শুক্র ও শনিবার বিক্ষোভ ও প্রতিবাদের দুই দিনের কর্মসূচি পালন করে বিএনপি। এরপর আজ থেকে আরো তিন দিনের কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি। এর অংশ হিসেবে মঙ্গলবার অবস্থান, বুধবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অনশন।

এর আগে শনিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কর্মসূচি ঘোষণা করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব ‍রুহুল কবির রিজভী। তিনি বলেন, অবস্থান কর্মসূচি হবে এক ঘণ্টা। ঢাকার এই কর্মসূচির সময় ও স্থান পরে জানানো হবে। জেলাগুলো সুবিধামতো সময়ে কর্মসূচি পালন করবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড এবং তারেক রহমানসহ বাকী আসামীদের ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত।

রাজধানীর বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১১ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।