Logo
 

বুধবার,১৬ই জানুয়ারি, ২০১৮ ইং, ৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৯শে রবিউস-সানি, ১৪৩৯ হিজরী

 
 

সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসিদের বঙ্গভবনে ডেকেছেন রাষ্ট্রপতি

 

দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের ডেকেছেন। আলাদা দুই দিনে দুই ধরনের বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে তিনি বৈঠক করবেন।

শিক্ষা মন্ত্রণালয়কে এ ব্যাপারে পদক্ষেপ নিতে বঙ্গভবন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনেও (ইউজিসি) চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৪ জানুয়ারি বঙ্গভবন থেকে ওই চিঠি দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি আগামী ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন। এরপর ৫ ফেব্রুয়ারি বিকাল ৩টায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকটি হবে বঙ্গভবনে। বৈঠকের কর্মপরিধি চূড়ান্ত করতে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে ইউজিসির চেয়ারম্যানকে চিঠি দেয়া হয়েছে।

দেশে বর্তমানে ৪১টি সরকারি ও ৯৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ই আলাদাভাবে ভর্তি কার্যক্রম পরিচালনা করছে।

আজকে

  • ৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
  • ১৬ই জানুয়ারি, ২০১৮ ইং
  • ২৯শে রবিউস-সানি, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
সম্পাদক: এম.এ.জাহান, চেয়ারম্যান: ছিদ্দিকুর রহমান (ছিদ্দিক), উপদেষ্টা: আব্দুল বাছিদ আছিদ, পৃষ্ঠপোষক: আব্দুল জলিল ভূইয়া
রিপোর্টার: মোঃ জিয়াউর রহমান, রাসেল আহাম্মেদ, হারুনুর রশিদ হারুন, শুকুর আলী, সহ রিপোর্টার: নুরুল ইসলাম,রহিম,হিরু,মতিন।
ই-মেইল: expressnews@gmail.com
ই-মেইল: info@expressnews.com