শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং, ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসিদের বঙ্গভবনে ডেকেছেন রাষ্ট্রপতি

 

দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিকে বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের ডেকেছেন। আলাদা দুই দিনে দুই ধরনের বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে তিনি বৈঠক করবেন।

শিক্ষা মন্ত্রণালয়কে এ ব্যাপারে পদক্ষেপ নিতে বঙ্গভবন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনেও (ইউজিসি) চিঠি পাঠানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৪ জানুয়ারি বঙ্গভবন থেকে ওই চিঠি দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি আগামী ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন। এরপর ৫ ফেব্রুয়ারি বিকাল ৩টায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকটি হবে বঙ্গভবনে। বৈঠকের কর্মপরিধি চূড়ান্ত করতে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে ইউজিসির চেয়ারম্যানকে চিঠি দেয়া হয়েছে।

দেশে বর্তমানে ৪১টি সরকারি ও ৯৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ই আলাদাভাবে ভর্তি কার্যক্রম পরিচালনা করছে।

আজকে

  • ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।