বুধবার,২০শে জুন, ২০১৮ ইং, ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

ভাগ্যে থাকলে ঠেকায় কে!

 

কথায় বলে ভাগ্যে থাকলে ঠেকায় কে? কথাটিই যেন সত্যি হলো যুক্তরাষ্ট্রের অস্কানা জাহারভের জীবনে। ভাগ্যের জোরেই তিনি জিতে গেলেন ৫০ লাখ ডলারের (৪১ কোটি টাকা) লটারি।

সত্যি ভাগ্যই বটে অস্কানার! কিছুদিন আগে ম্যানহাটনের এক সুপার শপে কেনাকাটা করতে গিয়েছিলেন অস্কানা। সেখান থেকে একটি ১ ডলার মূল্যের লটারির টিকিট কেনেন তিনি। কিন্তু বিক্রেতা বিল করার সময় ভুল করেই হোক আর ইচ্ছে করেই হোক তাঁকে গছিয়ে দেন ১০ ডলার মূল্যের অন্য একটি লটারির টিকিট।

অস্কানা বলেন, ‘যখন বিক্রেতা আমাকে অন্য টিকিট গছিয়ে দিলেন, আমার একদম ভালো লাগেনি। তবে ভাবলাম, থাক। নিয়ে নিলাম সেটি।’
এনডিটিভি অনলাইনের খবরে বলা হয়েছে, লটারির পুরস্কার জানার জন্য টিকিটের একটি বিশেষ অংশ ঘষতে হয়। অস্কানা তা না করে অবহেলায় ফেলে রাখলেন সেটি। টিকিটটি তিনি বইতে ‘বুকমার্ক’ হিসেবে ব্যবহার করতে লাগলেন। লটারির টিকিট থেকে যে আসলেই পুরস্কার জেতা যায়, এমন বিশ্বাসই ছিল না অস্কানার। কিন্তু শেষ পর্যন্ত যখন পুরস্কার দেখার জন্য টিকিট ঘষলেন, বেরিয়ে এল জ্যাকপট।
৪৬ বছর বয়স্ক অস্কানা জাহরভ বলেন, ‘আমি কখনো কিছু জিততে পারেনি। আমি নিশ্চিত ছিলাম যে এটি ভুয়া। নিশ্চিত হওয়ার জন্য লটারির আয়োজকদের অফিসে যাওয়ার পর জানতে পারি এটি সত্যি। আসলেই ৫০ লাখ ডলার জিতেছি আমি।’
পুরস্কারের অর্থ দিয়ে পরিবার নিয়ে বাহামা দ্বীপপুঞ্জে বেড়াতে যাবেন অস্কানা। সন্তানদের ঋণমুক্ত কলেজ শিক্ষা দিতেও কাজে লাগাবেন কিছু অর্থ।

আজকে

  • ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে জুন, ২০১৮ ইং
  • ৬ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।