বুধবার,২০শে জুন, ২০১৮ ইং, ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

জেলে মালির কাজ পেলেন লালুপ্রসাদ

 

এক্সপ্রেস নিউজ ডেস্ক: পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত ভারতের বিহার রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন রাঁচীর বিশেষ সিবিআই আদালত। বর্তমানে জেলে তিনি মালির কাজ করছেন।
সাজা ঘোষণা করতে গিয়ে দু’দিন থমকে থাকতে হয় সিবিআই আদালতকে। শুনানি চলাকালে কাঠগড়ায় দাঁড়িয়ে লালু বলেন, জেলে তার খুব ঠান্ডা লাগছে। উত্তরে বিচারক বলেন, তাহলে কী আর করবেন, তবলা বাজান। হাইপ্রোফাইল মামলার শুনানিতে উপস্থিত সবার মুখে তখন চাপা হাসি।
আদালতে বিশৃঙ্খলার কারণে সাজা ঘোষণা বারবার পিছিয়েছে। তবে অবশেষে সাড়ে তিন বছরের জেল হয়েছে লালুর। জেল সূত্র জানায়, বিরসা মুণ্ডা জেলে মালির কাজ করতে হচ্ছে তাকে। এজন্য দৈনিক ৯৩ টাকা পাবেন তিনি।
এদিকে রায়ের পর টুইটারে খোলা চিঠি দিয়ে লালু জানিয়েছেন, এই শাস্তিতে তিনি ভয় পান না। কোনো চাপের মুখেই ধর্মনিরপেক্ষতার আদর্শ থেকে সরে আসবেন না তিনি। পাশাপাশি অনগ্রসর শ্রেণি ও দলিতদের জন্য তার লড়াইও জারি থাকবে।
চিঠিতে তিনি আরও লেখেন, বিজেপির মন্ত্র খুব সাধারণ। কর্তাভজা হও, তাহলেই সমস্যা থেকে মুক্তি। কিন্তু তিনি তা মেনে নিতে নারাজ।  তাই সামাজিক ন্যায় পেতে ও অবিচারের বিরুদ্ধে তিনি আমরণ লড়াই চালিয়ে যাবেন।
লালুর দল আরজেডির নেতারাও এই সাজার পিছনে বিজেপির ষড়যন্ত্র দেখছে। লালু তনয় তেজস্বী জানিয়েছেন, তিনি বাঘের বাচ্চা। ফলে এই রায়ের কাছে মাথা নত করছেন না। রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন তিনি। সূত্র: এনডিটিভি

আজকে

  • ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে জুন, ২০১৮ ইং
  • ৬ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।