শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং, ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

ইতালির সংসদ ভেঙে দিলেন রাষ্ট্রপতি

 

ইতালির সংসদ ভেঙে দিয়েছেন দেশটির রাষ্ট্রপতি সার্জিও মাত্তারেলা। আগামী বছরের ৪ মার্চ জাতীয় সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে তিনি এ উদ্যোগ নিলেন। সরকার দ্রুত  রাষ্ট্রপতির এ সিদ্ধান্তকে ডিক্রি হিসেবে এবং সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা করবে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

এদিকে, পার্লামেন্ট ভেঙে যাওয়ার ফলে দেশটির জনপ্রিয় বিরোধী দল ফাইভ স্টার ও ফরসা ইতালিয়ার কাছে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছে শাসকদল ডেমোক্রেটিক পার্টি। বিরোধী দলগুলো ইতালিতে অভিবাসন কমাতে কঠিন ব্যবস্থা আরোপের পক্ষে অবস্থান নিয়েছে। সাম্প্রতিক সময়ে দেশটিতে অভিবাসন, বিশেষ করে এশিয়া আফ্রিকা থেকে আসা অভিবাসী একটি বড় ইস্যু হয়ে উঠছে।

গত কয়েক মাস ধরেই সংসদের ভবিষ্যৎ নিয়ে দোলাচল চলছিল। শাসকদলের চেয়ে ক্রমেই বিরোধী জোট জনপ্রিয় হয়ে উঠছিল। সর্বশেষ এক জরিপে দেখা গেছে, বিরোধী ফাইভ স্টার পার্টির প্রতি জনসমর্থন রয়েছে প্রায় ২৮ ভাগ মানুষের। অন্যদিকে ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির প্রতি ২৩ শতাংশ ও অপর বিরোধী দল ফরসা ইতালিয়ার প্রতি সমর্থন রয়েছে ১৬ ভাগ মানুষের। তবে নিশ্চিতভাবে বলা যায় যে নতুন নির্বাচন হলেও কোনো দলই এককভাবে সরকার গঠন করতে সক্ষম হবে না। সেভাবেই রাজনৈতিক দলগুলো আগের থেকেই জোট গঠনের মাধ্যমে নতুন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

আজকে

  • ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।