Logo
 

বুধবার,১৬ই জানুয়ারি, ২০১৮ ইং, ৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৯শে রবিউস-সানি, ১৪৩৯ হিজরী

 
 

হেসেখেলে জিতল সিলেট

 

লক্ষ্য যখন ৬৮, তখন এমন দাপট দেখাতেই পারে সিলেট সিক্সার্স। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ৩৭তম ম্যাচটা হেসেখেলে জিতল নাসির হোসেনের দল। কোনো উইকেট না হারিয়ে চিটাগং ভাইকিংসকে পরাজিত করেছে সিলেট। এই জয়ে শেষ চারে উঠার আশা জিইয়ে রাখল দলটি।

প্লে অফে উঠার কোনো সম্ভাবনা নেই চিটাগং ভাইকিংসের। ফলে আজকের ম্যাচটি চিটাগংয়ের জন্য ছিল নিছক আনুষ্ঠানিকতার। অপরদিকে শেষ চারের টিকিট পাওয়ার সম্ভাবনা অনেক কম সিলেট সিক্সার্সের। তবু চিটাগংকে হারিয়ে পয়েন্ট টেবিলে দারুণ নাড়া দিয়েছে সিলেট।

কারণ রংপুর রাইডার্স তাদের বাকি দুটি ম্যাচ হারলে আর সিলেট তাদের দুটি ম্যাচই জিতলে প্লে অফে যেতে পারবে সিলেট। নাটকীয় কিছু না হলে এমনটা কল্পনা করা যায় না।

চিটাগংয়ের দেয়া ৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১.১ ওভার খরচ করে দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও মোহাম্মদ রিজওয়ানের জুটিতেই জয়ের বন্দরে নোঙর করে সিলেট। আন্দ্রে ফ্লেচার ৩২ এবং মোহাম্মদ রিজওয়ান ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেছেন।

এর আগে সিলেট বোলারদের তোপে দাঁড়াতেই পারেনি চিটাগংয়ের কোনো ব্যাটসম্যানই। লুইস রিসে, স্টিয়ান ভ্যান জেল ও ইরফান সুকুর ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে নাম উঠাতে পারেননি। লুইস রিসে, স্টিয়ান ভ্যান জেল ও ইরফান সুকুর যথাক্রমে করেন ১২, ১১, ১৫ রান। মূলত বন্দর নগরীর দলটিকে ধসিয়ে দেন সিলেটের তিন স্পিনার-নাসির হোসেন, শরিফুল্লাহ আর নাবিল সামাদ। নাসির ৫, শরিফুল্লাহ ২ এবং নাবিদ তুলে নেন ৩ উইকেট।

এক ইনিংসে ৫ উইকেট নিয়ে নয়া রেকর্ড গড়লেন সিলেট দলনেতা নাসির হোসেন। বিপিএলের ইতিহাসে নবম সেরা বোলিংয়ের রেকর্ড স্পর্শ করছেন তিনি। পাশাপাশি টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং অর্জনও লুফে নিলেন নাসির। টি-টোয়েন্টিতে নাসিরের বেস্ট বোলিং ফিগার ২৬ রান খরচায় ২ উইকেট। বিপিএলের পাঁচ আসরে অদ্যাবধি এক ইনিংসে ৫ উইকেট নেয়ার কীর্তি আছে মোট ১১ জনের। যার মধ্যে তাসকিনের সঙ্গে সম্মিলিতভাবে নয়ে আছেন নাসির।

এদিকে নাসিরের দিনে লজ্জার রেকর্ডে নাম লেখাল চিটাগং। বিপিএলে সর্বনিম্ন রেকর্ডের ঘরে ঢুকল রনকি-তাসকিনরা। এখন পর্যন্ত বিপিএলের সর্বনিম্ন সংগ্রহ ৪৪। ২০১৬ বিপিএলে রংপুর রাইডার্সের বিপক্ষে এ সংগ্রহ করেছিল খুলনা। এই ম্যাচের পর সে সারিতে খুঁজে পাওয়া যাবে চিটাগংকে। ৬৭ রান করে সর্বনিম্ন সংগ্রহের চতুর্থ ঘরটা নিজেদের দখলে নিল চিটাগং।

এক্সপ্রেস নিউজ বিডি:

সংবাদটি শেয়ার করুন

আজকে

  • ৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
  • ১৬ই জানুয়ারি, ২০১৮ ইং
  • ২৯শে রবিউস-সানি, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
সম্পাদক: এম.এ.জাহান, চেয়ারম্যান: ছিদ্দিকুর রহমান (ছিদ্দিক), উপদেষ্টা: আব্দুল বাছিদ আছিদ, পৃষ্ঠপোষক: আব্দুল জলিল ভূইয়া
রিপোর্টার: মোঃ জিয়াউর রহমান, রাসেল আহাম্মেদ, হারুনুর রশিদ হারুন, শুকুর আলী, সহ রিপোর্টার: নুরুল ইসলাম,রহিম,হিরু,মতিন।
ই-মেইল: expressnews@gmail.com
ই-মেইল: info@expressnews.com