শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং, ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

সৌদি আরবের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে স্বাগতিক রাশিয়া

 

 

স্বাগতিক হিসেবে উদ্বোধনী ম্যাচটা না জিতলে কি চলে! অতীত অভিজ্ঞতাও তো তেমনটিই বলে। বিশ্বকাপে স্বাগতিক দেশ উদ্বোধনী ম্যাচে কখনও হারেনি। হারেনি রাশিয়াও। ঘরের মাটিতে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে ভ্লাদিমির পুতিনের দেশ।

দলের পক্ষে বদলি খেলোয়াড় হিসেবে নেমে জোড়া গোল করেছেন দেনিস চেরিশেভ। অপর তিনটি গোল করেছেন ইউরি গাজিনস্কিয়ি, আর্তেম জিউবা ও গলভিন।

প্রথমার্ধের ১২ মিনিটেই আলেক্সান্দর গোলোভিনের ক্রস থেকে এবারের বিশ্বকাপের প্রথম গোল করে রাশিয়াকে এগিয়ে দেন ইউরি গাজিনস্কিয়ি।

তবে গাজিনস্কিয়ির উদযাপনটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। হ্যামস্ট্রিংয়ে টান পড়ায় তাকে মাঠ ছাড়তে হয়। বদলি হিসেবে নেমে ম্যাচের ৪৩ মিনিটে বাজিমাত করেন দেনিস চেরিশেভ।

২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। বিরতি থেকে ফিরে আরও ক্ষীপ্রতর হয়ে উঠে তারা। ৭১ মিনিটে আর্তেম জিউবার হেডের গোল থেকে ৩-০’তে এগিয়ে যায় রুশরা।

তখনও বিশ্বকাপের রোমাঞ্চকর অঘটনটা বাকি ছিল। সেটার দেখা মিললো অতিরিক্ত সময়ে। ম্যাচের ৯১ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে নিজের জোড়া গোল পূর্ণ করেন চেরিশেভ। এর পর শেষ বাঁশি বাজার আগে ৯৪ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে সৌদি আরবকে গোলবন্যায় ভাসায় রাশিয়া।

আজকে

  • ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।