শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং, ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রস্তুত রাশিয়া

 

 

প্রতীক্ষার অবসান হচ্ছে। জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে আজ পর্দা উঠছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থের। রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামের ৮০ হাজার দর্শকের পাশাপাশি সারাবিশ্বের কয়েক বিলিয়ন দর্শক এই মহাযজ্ঞের স্বাক্ষী হতে যাচ্ছেন। মঞ্চ মাতাবেন পপ আইকন রবি উইলিয়ামস, থাকবেন ব্রাজিল কিংবদন্তি রোনালদো।

ক্ষণগণনার পালা শেষ হচ্ছে, আর মাত্র কয়েক ঘন্টা। এরপরই ফুটবল প্রেমিদের দীর্ঘ প্রতীক্ষার অবসান। পর্দা উঠছে ফিফা বিশ্বকাপের। রাশিয়ার লুঝনিকি স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠান দিয়েই শুরু হচ্ছে এই ফুটবল মহারণ।

জাকজমক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন পপ আইকন রবি উইলিয়ামস। বিশ্বকাপে মঞ্চ মাতানোর সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ব্রিটিশ পপ তারকা।

ব্রিটিশ পপ তারকা রবি উইলিয়ামস বলেন, “আমি খুবই খুশি এবং রোমাঞ্চিত রাশিয়ায় পারফরম্যান্স করার সুযোগ পেয়ে। আশি হাজার ফুটবল ভক্তের সামনে বিশ্বকাপ উদ্বোধন করাটা স্বপ্নের মতো।”

রবি উইলিয়ামসের সাথে যোগ দেবেন রাশান অপেরা শিল্পী আইদা গারিফুলিনা। বাড়তি চমক হিসেবে থাকবেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো।

সাবেক ব্রাজিল ফুটবলার রোনালদো নাজারিও বলেন, “এটা এমন একটি মূহুর্ত, যার জন্য ফুটবল প্রেমীরা ৪ বছর অপেক্ষা করে। কেউ জানে না টুর্নামেন্টের এই চার সপ্তাহে কি হবে, কিন্তু সবাই এ ব্যাপারে নিশ্চিত যে এটা স্মরণীয় হবে।”

অনুষ্ঠানে রাশিয়ার সংস্কৃতি তুলে ধরতে পারফর্ম করবেন ৫০০ নৃত্যশিল্পী, জিমন্যাস্ট ও ট্রাম্পোলিনিস্ট। থাকবে চোখ ধাঁধানো আতশবাজির প্রদর্শনী।

ঐতিহ্যগতভাবেই বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান অলিম্পিকের মতো বর্ণাঢ্য কিছু হয় না। তবে পুতিনের দেশ বিশ্বকাপের এই আসরকে অন্যরকম তকমা লাগাতে চায়। তাই সবকিছুতেই থাকছে ব্যতিক্রমী ছোঁয়া।

আজকে

  • ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।