শুক্রবার,২২শে জুন, ২০১৮ ইং, ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী

 
 

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আব্দুল জব্বার

 

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আব্দুল জব্বার

 

মাস চারেক ধরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন কিংবদন্তী সংগীতশিল্পী আবদুল জব্বার। শনিবার দুপুরের পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান অধ্যাপক দেবব্রত বণিক বলেছেন, তার শরীরের বিভিন্ন অঙ্গ খুব দ্রুত অকার্যকর হয়ে পড়ছে। শারীরিক অবস্থার অবনতি ঘটছে।

শিল্পীর পুত্র বাবু জব্বার কান্নাজড়িত কণ্ঠে বলেন, বাবার অবস্থা খুবই খারাপ। খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছেন। আমার বাবার জন্য সবাই দোয়া করবেন।

এদিকে আব্দুল জব্বারের শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে আইসিইউর সামনে অনেকেই এসে ভিড় করেছেন। ভিড় এবং যে কোনো অনভিপ্রেত পরিস্থিতি ঠেকানোর জন্য পুলিশকে ডেকে আনা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আব্দুল জব্বার কিডনি, হার্ট, প্রস্টেটসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন।

‘সালাম সালাম হাজার সালাম’, ‘জয় বাংলা বাংলার জয়’, ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’সহ অসংখ্য কালজয়ী গানের কণ্ঠশিল্পী আব্দুল জব্বার ছিলেন স্বাধীনতাযুদ্ধের অন্যতম কণ্ঠসৈনিক। স্বাধীনস বাংলা বেতার কেন্দ্রের এই শিল্পী ভূষিত হয়েছেন সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান স্বাধীনতা পদক ও একুশে পদক ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক সম্মাননায়।

আজকে

  • ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে জুন, ২০১৮ ইং
  • ৮ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।