বৃহস্পতিবার,১৯শে জুলাই, ২০১৮ ইং, ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৬ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

 
 

দুই সিটিতে মেয়র পদে লড়বেন ১২ জন প্রার্থী

 

 

গাজীপুর ও খুলনার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়বেন ১২ জন প্রার্থী। আজ মনোনয়ন বাছাইয়ের শেষ দিনে দুই সিটি করপোরেশনে এই ১২ প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়। এই দুই সিটি করপোরেশনে ১৫ মে ভোট অনুষ্ঠিত হবে।

গাজীপুরে মেয়র পদে সাত প্রার্থী : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং অফিসারের কাছে মেয়র পদে ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে মেয়র পদে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ দুজনের স্থগিত এবং একজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার।

আজ রোববার গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই অনুষ্ঠানে এ তথ্য জানা যায়। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারের স্টাফ অফিসার মো. রেজাউল ইসলাম জানান, এ নির্বাচনে ১৮ জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেন। কিন্তু ১০ জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার সাতজন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রাহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত এবং স্বতন্ত্র প্রার্থী মো. আফছার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম বিএনপির মো. হাসান উদ্দিন জাসদের মো. রাশেদুল হাসান ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দীন স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর জামায়াতের সভাপতি এস এম সানাউল্লাহ এবং স্বতন্ত্রপ্রার্থী ফরিদ আহমদ। সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই–বাছাই চলছে।

খুলনায় মেয়র প্রার্থী পাঁচজন : খুলনা সিটি করপোরেশনে পাঁচ প্রার্থীকে বৈধ ঘোষণা করেছে রিটার্নিং অফিসার। তাঁরা হলেন খুলনা বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেক ইসলামী আন্দোলন বাংলাদেশের মোজাম্মেল হক সিপিবির মিজানুর রহমান, জাতীয় পার্টির এস এম মুশফিকুর রহমান। খুলনার রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী প্রথম আলোকে বলেন, মেয়র পদে পাঁচজনকে নির্বাচিত করা হয়েছে। এ ছাড়া কাউন্সিলর পদে ১৮৯ জনের মনোনয়ন যাচাই–বাছাই চলছে।

দুই সিটিতে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৪ এপ্রিল।

আজকে

  • ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে জুলাই, ২০১৮ ইং
  • ৬ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।