বৃহস্পতিবার,১৯শে জুলাই, ২০১৮ ইং, ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৬ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

 
 

গাজীপুরে আ.লীগ-বিএনপি-জামায়াতসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

 

গাজীপুর সিটি নির্বাচনের মনোনয়নপত্র বাছাইয়ের শুরুর দিন রোববার ১০ মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ ও বিএনপিসহ নয়জনের প্রার্থিতা সঠিক এবং একজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার মো. রকিব উদ্দিন মন্ডল জানান, দু’দিনব্যাপী মনোনয়নপত্র বাছাইয়ের শুরুর দিন রোববার মেয়র পদে জমা পড়া ১০টি মনোনয়পত্র বাছাই শেষ হয়েছে। এতে ৯ জনের প্রার্থিতা সঠিক হলেও একজনের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

প্রার্থিরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম, বিএনপির প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার, জাসদের রাশেদুল হাসান রানা, ইসলামি ঐক্যজোটের মো. ফজলুর রহমান, ইসলামি আন্দোলন বাংলাদেশের নাসির উদ্দিন, ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন, কমিউনিস্ট পার্টির গাজী রুহুল আমিন, স্বতন্ত্র ফারিদ উদ্দিন ও গাজীপুর উন্নয়ন ফোরামের প্রার্থী মহানগর জামায়াতের আমীর মো. সানাউল্লাহ।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারের স্টাফ অফিসার ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলা নির্বাচন অফিসার মো. রেজাউল ইসলাম জনান, স্বতন্ত্রপ্রার্থী মো. আফছার উদ্দিনের সমর্থনকারী পাঁচজন ভোটারের স্বাক্ষর যাচাই করা হয়। এ সময় একজন নিজে স্বাক্ষর করেননি বলে দাবি করেছেন। এছাড়া বাকি চারজনকে খুঁজে পাওয়া যায়নি এবং প্রার্থীও তাদের হাজির করতে পারেনি বলে তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল, প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৪ এপ্রিল। আগামী ১৫ মে ভোট গ্রহণ করা হবে।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারল আলম জানিয়েছেন, রোববার সকাল ১০টায় গাজীপুর শহরের রিটার্নিং অফিসারের কার্যালয় বঙ্গতাজ অডিটোরিয়াম বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের মনোনয়নপত্রকে ত্রুটিমুক্ত ঘোষণা করা হয়েছে।

এ সময় বিএনপির মেয়র প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা যুগ্মসম্পাদক ডা. মাজহারল আলম, গাজীপুর পৌর সভাপতি মীর হালিমুজ্জামান ননী, অ্যাডভোকেট মেহেদী হাসান এলিস, সাবেক ভিপি আশরাফ হোসেন বিএনপি নেতা আব্দুস সালাম, ভিপি জয়নাল আবেদীন তালুকদার প্রমুখ।

উল্লেখ্য, ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল গত ৩১ মার্চ ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, ১৫-১৬ এপ্রিল মনোনয়নপত্র বাছাই হবে।

আজকে

  • ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে জুলাই, ২০১৮ ইং
  • ৬ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।