Logo
 

বুধবার,১৬ই জানুয়ারি, ২০১৮ ইং, ৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৯শে রবিউস-সানি, ১৪৩৯ হিজরী

 
 

দুই বাজারেই সূচক কমেছে

 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। আর ডিএসইতে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ সোমবার ডিএসইতে ৬৮৭ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ১১৩ কোটি ৩৫ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে ৫৭৩ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিকে আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক চার পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক সাত পয়েন্ট কমে অবস্থান করে ২২৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৮২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৬৮৭ কোটি ১১ লাখ ৩৫ হাজার টাকা।

এর আগে গতকাল রবিবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করে ৬২৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক এক পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৭৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৭৩ কোটি ৭৬ লাখ ১৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১১৩ কোটি ৩৫ লাখ ১৬ হাজার টাকা।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো-গ্রামীণফোন লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৩৮৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এক্সপ্রেস নিউজ বিডি/৪ডিসেম্বর/ইউএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

আজকে

  • ৪ঠা মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ
  • ১৬ই জানুয়ারি, ২০১৮ ইং
  • ২৯শে রবিউস-সানি, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
সম্পাদক: এম.এ.জাহান, চেয়ারম্যান: ছিদ্দিকুর রহমান (ছিদ্দিক), উপদেষ্টা: আব্দুল বাছিদ আছিদ, পৃষ্ঠপোষক: আব্দুল জলিল ভূইয়া
রিপোর্টার: মোঃ জিয়াউর রহমান, রাসেল আহাম্মেদ, হারুনুর রশিদ হারুন, শুকুর আলী, সহ রিপোর্টার: নুরুল ইসলাম,রহিম,হিরু,মতিন।
ই-মেইল: expressnews@gmail.com
ই-মেইল: info@expressnews.com