শনিবার,২৬শে মে, ২০১৮ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রমযান, ১৪৩৯ হিজরী

 
 

বৃহস্পতিবারে খালেদা জিয়ার জানিম আবেদন হতে পারে

 

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের কপি বুধবার (১৪ ফেব্রুয়ারি) পাওয়া যাবে বলে আশা করছেন তার আইনজীবীরা।

তারা বলছেন, রায়ের কপির জন্য সোমবার (১২ ফেব্রুয়ারি) আদালতে ৩ হাজার ফলিও (সরকারি যে কাগজে নকল দেওয়া হয়) জমা দেওয়া হয়েছে। ফলে কপি পাওয়ার প্রক্রিয়া সহজ হবে। বুধবার রায়ের কপি পেলে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) হাইকোর্টে জামিন আবেদন করবেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার অন্যতম আইনজীবী সানাউল্লাহ মিয়া বাংলানিউজকে জানান, রায়ের কপি পেলে বৃহস্পতিবার আদালতে আপিল জমা দেবো। ওইদিন জামিন শুনানি হতে পারে।

বিদেশ থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সাবেক এই প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে রাখা হয়েছে।

তার সঙ্গে দেখা করার জন্য মঙ্গলবার দুপুরে সানাউল্লাহ মিয়াসহ চার আইনজীবী কারাগারের সামনে যান। পরে সেখান থেকে তারা যান কারা অধিদফতরে।

অধিদফতরের ভেতরে যাওয়ার আগে সানাউল্লাহ মিয়া বলেন, কিছু কাগজপত্রে ম্যাডামের সই লাগবে। এ কাজেই এসেছি। বেরিয়ে এসে আপনাদের সঙ্গে কথা বলবো।

প্রায় ৪৫ মিনিট পর অধিদফতর থেকে কারাগারের মূল ফটকে এসে অপেক্ষা করেতে থাকেন আইনজীবীরা। কিন্তু খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি না মেলায় বেলা ৩টার দিকে ফিরে যান।

আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, তারা কিছু ওকালতনামা এনেছিলেন। খালেদা জিয়ার সইয়ের জন্য সেগুলো কারা কর্তৃপক্ষকে দিয়েছেন তারা।

‘কারা কর্তৃপক্ষ এগুলো গ্রহণ করেছে। তারা বলেছেন, এগুলোতে স্বাক্ষর নিয়ে পরে আমাদের ফেরত দেওয়া হবে।

আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১১ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।