শনিবার,২৬শে মে, ২০১৮ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রমযান, ১৪৩৯ হিজরী

 
 

ঢাবি শিক্ষক মোর্শেদ ও নয়াদিগন্ত সম্পাদকের বিরুদ্ধে মামলা

 

সালাউদ্দিন রিপোর্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মোর্শেদ হাসান খানের বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া অধ্যাপক মোর্শেদের লেখা প্রকাশ করায় দৈনিকনয়াদিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন এবং প্রকাশক সামসুল হুদাকেও মামলায় আসামি করা হয়েছে।বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরানের আদালতে মামলাটি দায়ের করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সহসভাপতি জাবেদুল আলম মাসুদ।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী জানান,আদালত মামলার আরজি গ্রহণকরে ২০০ ধারায় বাদীর জবানবন্দী রেকর্ড করেছেন।গত ২৬ মার্চ দৈনিক নয়াদিগন্ত পত্রিকায় ‘জ্যোর্তিময় জিয়া’ শিরোনামে একটি নিবন্ধ প্রকাশিত হয়।

এ নিবন্ধনটিকেকেন্দ্র করে মামলাটি করা হয়েছে।এদিকে এই ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অধ্যাপক মোর্শেদ হাসান খানকে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে।

আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১১ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।