শনিবার,২৬শে মে, ২০১৮ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রমযান, ১৪৩৯ হিজরী

 
 

বরিশালে জেলা-মহানগর বিএনপির অবস্থান কর্মসূচী পালন

 

শেখ হাসিনা খালেদা জিয়াকে জেলে রেখে যে নির্বাচন করার স্বপ্ন দেখছেন তা এদেশে পুরন হবেনা।–সরোয়ার।

কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ার অবস্থান কর্মসূচির সভাপতিত্বের বক্তৃতায় বলেন অবৈধ সরকারকারের মন্ত্রীরা আগেই রায়ের কথা বলেন তাতেই বোঝা যায় সরকার আগেই খালেদা জিয়ার বিরুদ্বে রায় লিখে বিচারকের হাতে ধরিয়ে দিয়েছে এটাকি প্রমানিত হয়না বেগম খালেদা জিয়ার বিরুদ্বে ষড়যন্ত্রমূলক রায় দিয়েছে হাসিনার সরকার।

তিনি আরো বলেন ভোটের বছরে বেগম জিয়ার জনপ্রিয়তা দেখে সরকার খালেদা জিয়াকে ষড়যন্ত্রমূলক মামলায় জেলে রেখে আবার একটি তথাকথিত নির্বাচন করার পথ সৃষ্ঠি করায় লিপ্ত রয়েছে।
হসিনা এটা হয়ত জানেনা খালেদা জিয়াকে জেলে রেখে দেশে কোন নির্বাচন হবেনা।
একদিকে সরকার সকল দলের অংশিদারত্ব নির্বাচনের কথা বলেন অন্যদিকে খালেদা জিয়ার বিরুদ্বে সাজানো মামলায় রায় দিয়ে জেলে রেখে হাসিনা নির্বাচন করবেন হাসিনার সেস্বপন পুরন হবেনা এবার বাংলার মাটিতে।

আজ মঙ্গলবার জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে বরিশালে পুলিশ বেষ্টনীর মধ্যে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা সাজানো মামলার রায়ের প্রতিবাদে অবস্থান কর্মসূচী পালন করেছে মহানগর জেলা দক্ষিন ও উত্তর জেলা বিএনপি। বেলা ১১টায় নগরীর সদর রোডেস্থ বিএনপি কার্যালয়ের সামনে এই কর্মসূচী পালন করেন তারা।

সরোয়ার আরো বলেন আজ দেশে হাজার হাজার ব্যাংকের টাকা লুঠপাট থেকে যেখানে চুরি সেখানে আওযামীলীগ নেতা জড়িত।

সরকার দেশের মানুষকে আইনের কথা বলেন আদালতে মন্ত্রী কামরুল,মায়ারা দোষী সাবস্থ হবার পরও মন্ত্রীর সাদ ভোগ করছেন কোথায় আইনের শাষন?
খালেদা জিয়া জেলে যাবেন আর মন্ত্রীরা ঘুড়ে বেড়াবেন এটা অবৈধ সরকারের বেলায় মানায় কোন গনতন্ত্র দেশে এই আইন থাকতে পারে না।

সেদিন মইনুদ্দিন আর ফকরুদ্দিনের কথামত খালেদা জিয়া দেশ ত্যাগ করত তাহলে খালেদা জিয়ার বিরুদ্বে মামলা হতনা।

খালেদা জিয়া জনগনের পক্ষে কথা বলার কারনে তারা মামলা দিয়েছে।
অন্যদিকে হাসিনা নিজেকে রক্ষার জন্য দেশ ত্যাগ করেন আবার তাদের অবৈধ কর্মকান্ড বৈধতা দিয়ে ক্ষমতা বসেন।
তাই গনতন্ত্রে নেন্ত্রী বেগম খালেদা জিয়াকে গনতন্ত্র উদ্বারের মাধ্যমেই মুক্ত করার জন্য আগামী আন্দোলন-সংগ্রামের সকল কর্মসূচিতে অংশ গ্রহন করার আহবান জানান।

কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচীতে বক্তব্য রাখেন; বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড. বিলকিস আক্তার জাহান শিরিন, উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মেজবাহউদ্দিন ফরহাদ, সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খাঁন,দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, মহানগর সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, দক্ষিণের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, নগর সহ-সভাপতি মনিরুজ্জামন ফারুক, মহানগর উপদেষ্টা নূরুল আলম ফরিদ, মহানগর সাবেক আহ্বায়ক এ্যাড. আলী হায়দার বাবুল, বরিশাল মহানগর যুবদলের সভাপতি এ্যাড. আক্তারুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন, জেলা যুব দলের সভাপতি এ্যাড. পারভেজ আকন বিপ্লব, জেলা স্বেচ্ছা সেবক দলের যুগ্ম আহ্বায়ক মাহাবুবুর রহমান পিন্টু ও বিএনপি নেতা মিঠু খান জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুর রহামন মুন্না, ছাত্রদল নেতা তারিকুল ইসলাম তারেক সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।
মহানগর বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন শেষে দলীয় নেতা-কর্মীরা বাড়ি ফিরে যাবার দলীয় কার্যলয়ের সামনে থেকে মহানগর ছাত্রদলের আহবায়ক খন্দকার আবুল হোসেন লিমনকে কোন কারন ছাড়াই পুলিশ গ্রেপতার করে নিয়ে যায়।

এরপূর্বে সোমবার বিকালে ব্রাউন্ডকমপাউন্ড মসজিদ থেকে নামাজ পড়ে মসজিদ থেকে বেড় হয়ে বাসায় ফেরার পথ থেকে মহানগর যুবদল সহ-সভাপতি কামরুল ইসলাম রতনকে গ্রেপতার করা

আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১১ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।