শনিবার,২৬শে মে, ২০১৮ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রমযান, ১৪৩৯ হিজরী

 
 

নিজেরাই মারামারি করে নিঃশেষ হয়ে যাবে

 

সালাউদ্দিন রিপোর্ট

বিএনপি কীভাবে চলবে তা নিয়ে কোনো দুশ্চিন্তা নেই’ উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দীন আহমেদ বলেছেন, ‘বেগম খালেদাজিয়ার পেছনে জনগণের যে সমর্থন আছে তাতেই সরকার ভীত।

জনসাধারণ এরশাদের পতনের সময়ও এক হয়েছিল, এখনও হবে। এজন্য সময় লাগবে। জনগণকে সচেতনতার সঙ্গে কাজ করতে হবে। লক্ষ্য একটাই। সরকার নিজেরাই নিজেদের মধ্যে হানাহানি-মারামারি করে নিঃশেষ হয়ে যাবে।

’বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

‘গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া ও আইনজীবী শামছুর রহমান শিমুল বিশ্বাসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে যুব সমাবেশ’ এর আয়োজক বাংলাদেশ ইয়থ ফোরাম নামের একটি সংগঠন।

এমাজউদ্দীন বলেন, ‘বিএনপি চেয়ারপারসন কারাগারে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাজাপ্রাপ্ত হওয়ায় তাকে নিয়েও অনেকে সন্দিহান।

এদিকে মহাসচিব অসুস্থ, তাহলে বিএনপির সামনের দিনগুলো কীভাবে চলবে? এমন প্রশ্ন অনেকেই আমাকে করেন।’‘এ দল তিনবার রাষ্ট্রক্ষমতায় ছিল, দলটি এক অর্থে সাধারণের দল।

এর গঠনতন্ত্রে দল পরিচালনার ব্যাপারে দিকনির্দেশনা দেয়া আছে। প্রথম থেকে দশম পর্যন্ত কার কী ভূমিকা, কে কী করবে? গঠনতন্ত্র অনুযায়ী যার যা দায়িত্ব তা পালন করলেই চলবে।

বিএনপিকে নিয়ে কোনো অনিশ্চয়তা নেই।’‘রাজনীতির স্থিতিশীলতা ছাড়া অর্থনীতিরস্থিতিশীলতা দীর্ঘায়িত হয় না’ উল্লেখ করে তিনি আরও বলেন, ‘অর্থনৈতিক উন্নয়নের পূর্বে সরকারকে রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে। এটা আগেই প্রয়োজন।’

‘বর্তমান সরকার বেশিদিন টিকবে না’- এমন দাবি করে এমাজউদ্দিন আহমেদ বলেন, ‘জনগণ দেশের মালিক, জনগণ থেকে যদি কোনো সরকার বিচ্ছিন্ন হয়ে যায় তাহলে সেই সরকারে স্থায়িত্ব বেশিদিন হয় না।’আয়োজক সংগঠনের উপদেষ্টা,

এলডিপির কেন্দ্রীয় নেতা আলহাজ এম এ বাশারের সভাপতিত্বে এবং মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যেবিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল্লাহ আল নোমান, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন ও বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১১ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।