শনিবার,২৬শে মে, ২০১৮ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রমযান, ১৪৩৯ হিজরী

 
 

নিরপেক্ষ সরকার প্রশ্নে ঐক্যের আহ্বান ফখরুলের

 

ঢাকা: নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের প্রশ্নে সকল রাজনৈতিক দলকে একমত হওয়ার ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি কনফারেন্স লাউঞ্জে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (এ্যাব) এর উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, সরকার সাজানো নীল নকশা নিয়ে এগুচ্ছে। ২০১৪ সালে নির্বাচন না করার যে নীল নকশা, আজ সেই অবস্থা ভয়াবহভাবে আছে। তাহলে কেনো এখন পর্যন্ত রাজনৈতিক দলগুলো আবার ওই জায়গায় (নির্দলীয় সরকার) এসে ঐক্যবদ্ধ হচ্ছে না। এটা অবশ্যই জনগণের সামনে বড় প্রশ্ন হিসেবে দেখা দিয়েছে।
তিনি বলেন, আজ আমি এখানে দাঁড়িয়ে সব রাজনৈতিক দল ও সকল গণতন্ত্রকামী মানুষের কাছে আহবান রাখতে চাই, আসুন আমরা একটা প্রশ্নে একমত হই। সেই প্রশ্নটি হচ্ছে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই, গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে চাই। এ বিষয়টাতে একটা জাতীয় ঐক্যমত সৃষ্টি করা প্রয়োজন।
তিনি বলেন, এটা দেশনেত্রীর মুক্তির জন্য শুধু নয়, বাংলাদেশের মানুষের সত্যিকার অর্থে মুক্তির জন্য। অন্যথায় এই ফ্যাসিস্ট সরকার দেশকে যে অবস্থায় নিয়ে গেছে এই অবস্থা থেকে বেরিয়ে আসার কোনো পথ খুঁজে পাওয়া যাবে বলে আমরা মনে করি না।
এ্যাব-এর সভাপতি প্রকৌশলী মাহমুদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আনহ আখতার হোসেইন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী, এ্যাবের আলমগীর হাছিন, রিয়াজুর রহমান রিজু, শামীমুর রহমান শামীম প্রমুখ বক্তব্য রাখেন।

আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১১ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।