বৃহস্পতিবার,১৯শে এপ্রিল, ২০১৮ ইং, ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ, ৩রা শাবান, ১৪৩৯ হিজরী

 
 

খুলনায় বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১৪

 

৫ জানুয়ারি গণতন্ত্রের কালো দিবস উপলক্ষে খুলনায় বিএনপি আয়োজিত কালো পতাকা মিছিলে পুলিশের লাঠিচার্জে ১৪ নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। এছাড়া পুলিশ মিছিল থেকে বিএনপির ৫ কর্মীকে আটক করেছে। শুক্রবার বেলা ১১টার দিকে নগরীর সদর থানার মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, বেলা ১১টায় কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির সমাবেশের আয়োজন শুরু হয়। বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে খণ্ড খণ্ড মিছিল কর্মসূচিতে যোগ দেয়। তবে আগেই পুলিশের নির্দেশ ছিল- কালো পতাকা বহন করা যাবে না, মিছিল করা যাবে না, স্লোগান দেয়া যাবে না।

সকাল সোয়া ১১টায় খালিশপুর থানা বিএনপির একটি মিছিল পিকচার প্যালেস মোড় হয়ে থানা মোড়ে পৌঁছলে সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা বিশৃংখলার অভিযোগে লাঠিচার্জ শুরু করে। এ সময় নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে ছোটাছুটি শুরু করলে সমাবেশস্থলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশ খালিশপুরের ৮নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদকে বেধড়ক পেটালে তার জামা ছিঁড়ে সম্পূর্ণ খালি গা হয়ে যায়। সে অবস্থায় তিন পুলিশ সদস্য তাকে থানার ভেতর ধরে নিয়ে যায়। পুলিশের লাঠিচার্জ এবং নেতাকর্মীদের ইটপাটকেল ও চেয়ার নিক্ষেপের সময় অন্তত ১৪ নেতাকর্মী গুরুতর আহত হন। এদের মধ্যে খালিশপুর থানা বিএনপির কর্মী আল আমিনের পা ভেঙে যায়। তাকে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। পুলিশের লাঠির আঘাতে দুই মহিলা কর্মী আহত হন। তারা হলেন বিউটি বেগম ও হোসনে আরা।

খুলনা সদর থানার ওসি এম.এম. মিজানুর রহমান যুগান্তরকে বলেন, বিএনপির নেতাকর্মীরা মিছিল করার নামে বিশৃংখলা সৃষ্টি এবং রাস্তা আটকে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি ও বেপরোয়া হয়ে ইটপাটকেল নিক্ষেপ করেছে।যে কারণে পুলিশ লাঠিচার্জ করতে বাধ্য হয়েছে।

আজকে

  • ৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ১৯শে এপ্রিল, ২০১৮ ইং
  • ৩রা শাবান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

Express News

 
 
 
প্রধান সম্পাদকঃ এম এ জাহান। চেয়ারম্যানঃ ছিদ্দিকুর রহমান।
উপদেষ্টাঃ আঃ বাছিদ আছিদ। পরিচালনায়ঃ আবুবকর ছিদ্দিক।
পৃষ্ঠপোষকঃ আঃ জলিল ভূইয়া।
সিনিয়র রিপোর্টারঃ মোঃ জিয়াউর রহমান,মোঃ ইউছুপ মনির ,মোঃ হারুনুর রশিদ,রাসেল আহাম্মেদ,এ এস হিরু,মোঃ শুকুর আলী,এস আর সাইফুল।